৯ বছর পর সুমনা সোমা

বেশ কয়েকটি ভালো চলচ্চিত্রে অভিনয় করে দর্শকপ্রিয়তা পেয়েছিলেন সুমনা সোমা। সর্বশেষ তিনি হুমায়ূন আহমেদ রচিত এবং বেলাল আহমেদ পরিচালিত ‘নন্দিত নরকে’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন ২০০৭ সালে। এরপর সংসার এবং একমাত্র মেয়ে বর্ণমালাকে নিয়ে ব্যস্ত হয়ে উঠায় অভিনয়ে সেভাবে আর সময় দেয়া হয়ে উঠেনি তার। ৯ বছর পর আবার দুটি চলচ্চিত্রে অভিনয় করছেন সুমনা সোমা। দুটিই নির্মাণ করছেন পরিচালক আশরাফ শিশির। একটির নাম ‘আমরা একটি সিনেমা বানাবো’ এবং অন্যটির নাম ‘গোপন’। ‘আমরা একটি সিনেমা বানাবো’ নির্মিত হচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে।
দুটি চলচ্চিত্রে কাজ করা নিয়ে সুমনা সোমা বলেন, আমি মাঝে সংসার এবং সন্তান নিয়ে ভীষণ ব্যস্ত ছিলাম। এখন মেয়ে আমার একটু বড় হয়েছে। তাই আবার অভিনয়ে সময় দিচ্ছি। আমার ইচ্ছে ছিল ভালো গল্পের চলচ্চিত্রে কাজ করা। যে দুটি নতুন সিনেমাতে অভিনয় করছি দুটিরই গল্প খুব চমৎকার। ‘আমরা একটি সিনেমা বানাবো’-এর গল্প মুক্তিযুদ্ধের আগের এবং পরের। চলচ্চিত্র দুটিতে কাজ করে আমি সন্তুষ্ট। আমি আশাবাদীও চলচ্চিত্র দুটি নিয়ে। সুমনা সোমা জানান, এরই মধ্যে ছবি দুটির কাজ শেষ হয়েছে। এদিকে শিগগিরই সোমা ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের নির্দেশনায় নতুন একটি চলচ্চিত্রে কাজ শুরু করবেন।
উল্লেখ্য, অভিনয়ে সুমনা সোমার অভিষেক ঘটে রেজানুর রহমানের নির্দেশনায় ‘শেষ থেকে শুরু’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে। তবে তার অভিনীত প্রচারিত প্রথম নাটক ছিল সৈয়দ শুভ্রর বিপরীতে ‘আত্মসমর্পণ’। সুমনা সোমা অভিনীত প্রথম চলচ্চিত্রে ছিল প্রয়াত নায়ক মান্নার বিপরীতে মোহাম্মদ হোসেন জেমী পরিচালিত ‘রাজধানী’। এরপর তিনি জি সরকারের ‘মিলন’, দিদারুল আলম বাদলের ‘না বলোনা’তে অভিনয় করেন। সুমনা সোমা এখন বেশ কয়েকটি ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন। তবে তার খুব আগ্রহ আছে উপস্থাপনায়। বিটিভি কিংবা কোনো স্যাটেলাইট চ্যানেলের বিশেষ কোনো অনুষ্ঠানের উপস্থাপনা করতে চান তিনি। 


শেয়ার করুন

0 মন্তব্য: