লুইসিয়ানায় গুলিতে ৩ পুলিশ নিহত, আহত ৭

আন্তর্জাতিক রিপোর্ট: যুক্তরাষ্ট্রের লুইসিয়ানা অঙ্গরাজ্যের বাতন রোজে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীর গুলিতে তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন পূর্ব বাতন রোজের মেয়র-প্রেসিডেন্ট পারিশ কিপ হোল্ডেন।
রোববার ১৭ জুলাই স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।
এতে গুলিবিদ্ধ হয়েছেন ৭ পুলিশ সদস্য। তাদের মধ্যে স্থানীয় লেক হাসপাতালে ৫ জনকে নেওয়া হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা্ গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
প্রথমে নিহতের বিষয়টি নিয়ে ধোঁয়াশা দেখা দিলেও পরে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন পারিশ কিপ হোল্ডেন।
বন্দুকধারী এক বা একাধিক হতে পারেন বলে কোনো কোনো সংবাদমাধ্যম বলছে। তবে অপর একটি ‍আন্তর্জাতিক সংবাদমাধ্যম প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে বন্দুকধারী একজন মুখোশধারী।
এদিকে, এ ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলে হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে।
সংবাদমাধ্যম জানায়, এয়ারলাইন হাইওয়ে সড়কে সন্দেহভাজন এক বন্দুকধারী অস্ত্র নিয়ে যাচ্ছেন, বাতন রোজ পুলিশের কাছে এমন একটি ফোন কল আসলে পুলিশ সদস্যরা দ্রুত ছুটে যান। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ওই বন্দুকধারী তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।
আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে।
এদিকে, বাতন রোজের এ ঘটনা পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন নিউ অরলিন্সের মেয়র মিচ ল্যানডরিউ।
সম্প্রতি বাতন রোজ এবং মিনেসোটায় পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে দেশটির বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ করে সেখানকার অসংখ্য নাগরিক। এ সময় যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। এতে ৫ জন নিহত এবং আহত হন আরও ১১ পুলিশ সদস্য।


শেয়ার করুন

0 মন্তব্য: