গাজীপুর ভাই হত্যার দায়ে ভাইয়ের ফাঁসি

স্টাফ রিপোর্টার গাজীপুর: গাজীপুরে ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার ১৮ জুলাই  দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত ছোট ভাইয়ের নাম রায়হান উদ্দিন (২৫)। তিনি কালিয়াকৈর উপজেলার ঠেঙ্গারবান্ধ এলাকার মাওলানা ইউসুফ আলীর ছেলে।
গাজীপুর আদালতের পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহমেদ জানান, পারিবারিক কলহের কারণে রায়হান উদ্দিন ও তার বড় ভাই জহিরুল ইসলামের মধ্যে বিবাদ ছিল। ২০১৩ সালের ১২ এপ্রিল দুপুর ২টার দিকে রায়হান উদ্দিন তাদের বাড়ির গোয়াল ঘরে বড় ভাই জহিরুল ইসলামকে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। পরে জহিরুলকে অজ্ঞান অবস্থায় টেনে হেঁচড়ে বাড়ির কাঁচা টয়লেটের ম্যানহোলে ফেলে ঢাকনা লাগিয়ে দেয়।
জহিরুলের স্ত্রী ফাহিমা আক্তার তার মামা শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরে ওই টয়লেটের কাছে রায়হানকে দেখতে পান। এসময় তিনি তার স্বামী জহিরুলকে খুঁজতে থাকেন। এক পর্যায়ে গোয়াল ঘরে রক্ত ও সেখান থেকে টয়লেট পর্যন্ত টেনে-হেঁচেড়ে নেওয়ার এবং রক্তের দাগ দেখতে পেয়ে ডাক চিৎকার করতে থাকেন। এসময় রায়হান পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে টয়লেটের ম্যানহোল খোলে জহিরুলকে উদ্ধার করেন। পরে তাকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় নিহতের স্ত্রী ফাহিমা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম তদন্ত শেষে আসামি রায়হান উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।
১০ স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে ওই হত্যা মামলায় আসামি রায়হান উদ্দিন দোষী সাব্যস্থ হওয়ায় সোমবার গাজীপুর জেলা ও দায়রা জজ  আদালতের বিজ্ঞ বিচারক ওই রায় দেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. সুলতান উদ্দিন।


শেয়ার করুন

0 মন্তব্য: