বাংলা ভাইয়ের সেকেন্ড-ইন-কমান্ড গ্রেফতার

স্টাফ রিপোর্টার রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার মাড়িয়া ইউনিয়নের সাঁকোয়া গ্রাম থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা বাংলা ভাইয়ের সেকেন্ড-ইন-কমান্ড আবদুস সাত্তারকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ১২ জুলাই ভোরে তাকে আটক করা হয়।
রাজশাহীর বাগমারা থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ মঙ্গলবার বিকেলে তাকে গ্রেফতারের কথা স্বীকার করে বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার ভোরে বাগমারায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এছাড়া থানায় একাধিক মামলাও রয়েছে। এসব মামলার পলাতক আসামি ছিলেন জেএমবি নেতা সাত্তার।
এছাড়া আবদুস সাত্তার জেএমবির মৃত্যুদণ্ডপ্রাপ্ত শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন। ২০০৪ সালে জেএমবির প্রধান শায়খ আবদুর রহমান ও সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সঙ্গে থেকে বাগমারার বিভিন্ন অঞ্চল থেকে নিরীহ লোকজনকে ধরে নিয়ে গিয়ে হকিস্টিক এবং লোহার রড দিয়ে পিটিয়ে নির্যাতন করতেন। এতে অনেকের মৃত্যুও হয়েছে।

শেয়ার করুন

0 মন্তব্য: