গুলশানের মাস্টারমাইন্ডদের গ্রেপ্তারে অভিযান চলছে

 ঢাকা ব্যুরো:  গুলশান হামলায় ব্যবহৃত অস্ত্রের যোগানদাতাদের খোঁজ পাওয়া গেছে বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহিদুল হক। তিনি জানিয়েছেন, এ ঘটনার পেছনে মাস্টারমাইন্ড যারা আছে তাদেরও দুয়েক জনের নাম পাওয়া গেছে। তাদের গ্রেপ্তারের অভিযান চলছে।
সোমবার সকালে মিরপুরের পুলিশ স্টাফ কলেজে মাস্টার্স প্রোগ্রামের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা জানান।
তিনি বলেন, যে অস্ত্রগুলো গুলশান হামলায় ব্যবহার করা হেয়ছিল, তা আগেও ব্যবহৃত হয়েছে। এগুলো যে খুব আধুনিক অস্ত্র তা নয়। আমরা এসব অস্ত্রের মদদদাতাদের আটকের চেষ্টা করছি।
আইজিপি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা ধাপে কাজ করছি। একটা হচ্ছে প্রতিরোধ আরেকটা হচ্ছে সচেতনতা। পুলিশ তথ্য সংগ্রহ করে অভিযান চালাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ কখনোই জঙ্গিবাদকে সমর্থন করেনি। গুলশান এবং শোলাকিয়ার ঘটনায় যেসব জঙ্গি মারা গেছে, তাদের লাশ নেয়ার জন্য তাদের পরিবারের কেউ যোগাযোগ পর্যন্তও করেনি। শোলাকিয়ায় নিহত এক জঙ্গির জানাযার নামায পড়ার জন্য একজন মৌলভি ছাড়া কোনো মানুষ পাওয়া যায়নি।
জঙ্গিদের লাশগুলো কি করা হবে জানতে চাইলে আইজিপি বলেন, শালগুলো নিয়ে আপাতত নানা পরীক্ষা নীরিক্ষা চলছে। এর মধ্যে কেউ লাশ নিতে না আসলে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।


শেয়ার করুন

0 মন্তব্য: