ওল্ড ট্রাফোর্ডে পা রাখার অপেক্ষায় মরিনহো


ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে তার পা আগেও বহুবার পড়েছে। কখনো চেলসি, কখনো আবার রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে। কিন্তু এবারের প্রেক্ষাপট একেবারেই ভিন্ন। কারণ, এবার হোসে মরিনহোকে দেখা যাবে খোদ ম্যানইউর কোচ হিসেবে। এতো দিন যাদের হারানোর ছক কষেছেন, এবার তিনি পা রাখবেন তাদের জেতানোর মিশন নিয়ে। তাই ম্যানইউ ডাগআউটে পা রাখার যেন তর সইছে এ পর্তুগিজ কোচের।
সম্প্রতি অ্যাডিডাস ‘ফ্রন্ট রো’-কে দেয়া এক সাক্ষাত্কারে মরিনহো জানান, মুহূর্তটির জন্য তিনি অধীর আগ্রহে অপেক্ষা করছেন। বিশেষ করে, যখন ডাগআউট দিয়ে হেঁটে যাবেন তখন ম্যানইউ ভক্তদের কাছ থেকে কি প্রতিক্রিয়া আসে সেটা ভেবে তিনি আরো বেশি রোমাঞ্চিত।
মরিনহো বলেন, বেশ কবছর ধরেই আমি উচ্চ পর্যায়ের ফুটবলের সঙ্গে  জড়িত। তাই আমি ভীত নই। আমি জানি, এ দায়িত্বের জন্য আমি প্রস্তুত। কিন্তু ম্যানইউর ম্যানেজার হিসেবে স্টেডিয়ামে প্রবেশ করা...আমার বিশ্বাস এটা হবে বিশেষ কিছু।
আগামী ৩ আগস্ট এভারটনের বিপক্ষে এক বিশেষ ম্যাচ খেলতে নামবে ম্যানইউ। রেড ডেভিলস তারকা ওয়েন রুনির সম্মানে আয়োজিত ম্যাচটি মরিনহোর জন্যও অ্যাসিড টেস্ট। কিন্তু ওল্ড ট্রাফোর্ড বরাবরই মরিনহোর জন্য বিশেষ কিছু। কারণ, এটা সেই মাঠ যার টানেল থেকে ডাগআউট পর্যন্ত যেতে হাঁটতে হবে ৫০ মিটার!
এ প্রসঙ্গে ৫৩ বছর বয়সী এ পর্তুগিজ বলেন, এটা সেই স্টেডিয়াম যার ভেতরে আপনাকে ৫০ মিটার হাঁটতে হবে, যা আমার পূর্ববর্তী ক্লাবগুলো থেকে ভিন্ন। আমার আগের ক্লাবগুলোর টানেল বেঞ্চের সঙ্গে যুক্ত ছিল; সেখানে ভালো কিংবা খারাপ অনুভূতির কোনো সুযোগ ছিল না। কারণ যখন সবকিছু ঠিকঠাক চলতে থাকে তখন স্বভাবতই আপনি ভালো অনুভব করেন এবং যখন ভুল হয় তখন খারাপ লাগে। তবে এবার মনে হচ্ছে এ ৫০ মিটার হেঁটে আমি অনুভব করার কিছু সময় অন্তত পাব।

শেয়ার করুন

0 মন্তব্য: