তুরস্কে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

আন্তর্জাতিক রিপোর্ট: তুরস্কের দক্ষিণাঞ্চলের গাজিয়ানটেপ শহরে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। আহত হয়েছেন শতাধিক। আজ রবিবার বিবিসির প্রতিবেদনে বলা হয়, ঘটনাটিকে সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করছে তুর্কি সরকার। আত্মঘাতী একজন হামলাকারী হামলা চালিয়েছে বলে তারা ইঙ্গিত দিচ্ছে। হামলার দায় স্বীকারের কোনো খবর না এলেও সন্দেভাজন হিসেবে ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করছে তুরস্ক। প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান বলেন, সম্ভবত ইসলামিক স্টেটের জঙ্গিরাই শেষরাতের দিকে এই হামলা চালিয়েছে, যা এ বছরের মধ্যে তুরস্কে সবচেয়ে ভয়াবহ হামলা। উপপ্রধানমন্ত্রী মাহমেত সিমসেক হামলাটিকে বর্বর হিসেবে উল্লেখ করেছেন। তবে তিনি বলেন, ঈশ্বর চাইলে আমরা এটি কাটিয়ে উঠব।
শহরের যে জায়গায় হামলাটি হয়েছে সেখানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর বসবাস রয়েছে। বিবিসি জানিয়েছে, এখনও কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে সরকারি কিছু সূত্র বলছে যে, হামলাটি চালিয়েছে তথাকথিত ইসলামিক স্টেট।
গাজিয়ানটেপে আইএস গোষ্ঠীর সদস্যরা আছে বলে আগেও জানা গিয়েছিল। গত বছর থেকে তুরস্কে আইএস গোষ্ঠী ও কুর্দি জঙ্গিগোষ্ঠী একাধিক বোমা হামলা চালিয়েছে। সর্বশেষ গত জুনে ইস্তাম্বুল বিমানবন্দরে এক হামলায় ৪০ জন নিহত হয়।

শেয়ার করুন

0 মন্তব্য: