সিলেটে ব্যবসায়ী খুন, দুই গ্রামবাসী মুখোমুখি

স্টাফ রিপোর্টার সিলেট: সিলেটের লালাবাজারে আজির উদ্দিন (৫৫) নামের এক ব্যবসায়ীকে রড দিয়ে পিটিয়ে ও কুপিয়ে খুন করা হয়েছে। শুক্রবার ১৯ আগস্ট  দিনগত রাত ১১টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তাকে খুন করা হয়।
নিহত আজির উদ্দিন জেলার বিশ্বনাথ উপজেলার অলঙ্কারি ইউনিয়নের টেংরা গ্রামের মবশ্বির আলীর ছেলে ও দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের শাহজালাল ফার্মেসির স্বত্বাধিকারী।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ফার্মেসি বন্ধ করে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন আজির উদ্দিন। এমন সময় লালাবাজার ইউনিয়নের ভরাউট গ্রামের রিয়াজ গং ও এলাকাবাসী রড দিয়ে তার মাথায় আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পর ওই ব্যবসায়ীকে কুপিয়ে জখম করা হয়।
গুরুতর অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত পৌনে ১২টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঘটনাটি জানাজানি হওয়ার পর টেংরা গ্রামবাসী অস্ত্র নিয়ে লালাবাজারে আসেন। এসময় তারা খুনের ঘটনায় জড়িত রিয়াজের মালিকানাধীন দোকান ভাঙচুরের পর সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। অন্যদিকে, টেংরা গ্রামবাসীকে প্রতিহত করতে ভরাউট গ্রামবাসী সতর্ক অবস্থানে রয়েছেন।
স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার শাহজালাল ফার্মেসিতে আসা চিকিৎসকের গাড়ির সঙ্গে রিয়াজের গাড়ির ধাক্কা লাগে। এনিয়ে চিকিৎসকের পক্ষে আজির উদ্দিন কথা বললে বাকবিতণ্ডায় জড়ান রিয়াজ। এনিয়ে বাজার কমিটি ১০ হাজার টাকা জামানত ধার্য্য করে শনিবার ২০ আগস্ট  বিচারের আহ্বান করেন। কিন্তু ক্ষুব্ধ রিয়াজ পূর্ব পরিকল্পিতভাবে দলবল নিয়ে হামলা চালিয়ে খুন করেন বলে  জানান ব্যবসায়ীরা।
এদিকে ঘটনার খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে মহানগরীর দক্ষিণ সুরমা থানা পুলিশ।
দক্ষিণ সুরমা থানার উপ পরিদর্শক (এসআই) অঞ্জন দাস  বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ। রাত ১টায় টেংরা ও ভরাউট গ্রামবাসী মুখোমুখি অবস্থানে রয়েছে জানিয়ে তিনি বলেন, অতিরিক্ত পুলিশ তলব করা হয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখা হয়েছে।  এ কারণে শত শত গাড়ি যানজটের কবলে পড়েছে।

শেয়ার করুন

0 মন্তব্য: