রিশার হত্যাকারীকে শাস্তি দেয়া হবে, শিক্ষামন্ত্রী

ঢাকা ব্যুরো: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সুমাইয়া আক্তার রিশার হত্যাকারীকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। ২৯ আগস্ট সোমবার বেলা ১২ টার দিকে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার জন্য আয়োজিত শোকসভায় এ কথা বলেন তিনি।
শিক্ষামন্ত্রী বলেন, এ ব্যাপারে ইতিমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। তারা অবিলম্বে এ হত্যাকারীকে গ্রেপ্তার করবে বলে জানিয়েছে। এ সময় উপস্থিত রিশার বাবা-মা ও পরিবারকে সান্ত্বনা দেন তিনি। এর আগে সকাল থেকে শিক্ষার্থীরা রিশার হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে ধর্মঘট পালন করছে। ধর্মঘটে স্কুলের কোনো ক্লাস হয়নি। সকালই শিক্ষার্থীরা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে।
উল্লেখ্য, গত ২৪ আগস্ট রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সামনে কাকরাইল ফুটওভার ব্রিজে স্টার্ন মল্লিকা মার্কেটের বৈশাখী টেইলার্সের কার্টিং মাস্টার ওবায়দুল খান রিশাকে ছুরিকাঘাত করেন। রবিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রিশা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় রিশার মা তানিয়া আহমেদ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। রিশার বাবা রমজান হোসেন পুরান ঢাকার সিদ্দিক বাজারের একজন ক্যাবল অপারেটর ব্যবসায়ী।

শেয়ার করুন

0 মন্তব্য: