বগুড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার বগুড়ার: বগুড়ার শেরপুর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে উত্তরাঞ্চলের জেএমবির সামরিক শাখার কমান্ডার খালেক হাসান ওরফে বদর মামাসহ (৩২) দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আবদুল মোতালেব ও বাবুল আকতার নামে দুই কনস্টেবল আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আহত দুই কনস্টেবল ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন বলে জানান ওসি।
নিহতরা হলেন- উত্তরাঞ্চলের জেএমবির সামরিক শাখার কমান্ডার খালেক চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার এনামূল হকের ছেলে ও রিপনের বাড়ি রাজশাহী জেলায়। সোমবার ২৯ আগস্ট গভীর রাত পৌনে ৩টার দিকে উপজেলার বিশালপুর ইউনিয়নের নয়লাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
বগুড়ার জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি, বি-সার্কেল) গাজিউর রহমান জানান, পুলিশের একটি দল নইলাপাড়া মোড়ে অভিযান চালালে জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে।এ সময় পুলিশের গুলিতে দুই জঙ্গি নিহত হন। এদিকে ঘটনাস্থল থেকে বিদেশী পিস্তল গ্রেনেড তৈরির সরঞ্জাম ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানান শেরপুর থানার ওসি খান মোহাম্মদ এরফান। তিনি জানান, নাশকাতার উদ্দেশ্যে কয়েকজন জঙ্গি ওই এলাকায় জড়ো হয়েছে গোপন সংবাদে এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে খালেক ও তার সহযোগীরা গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালালে শুরু হয় বন্দুকযুদ্ধ।
এসময় খালেক ও রিপন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের সহযোগীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ দুই জনকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। লাশ ওই হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এদিকে ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, গ্রেনের তৈরি চারটি কন্টেইনার, চারটি সুইচ, বিয়ারিংবলের প্যাকেট ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন

0 মন্তব্য: