শেষ পর্যন্ত বার্সাতেই থাকার ঘোষণা মেসির


নেইমারের বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর ক্লাবটির প্রাণ ভোমরা লিওনেল মেসিরও বার্সা ছাড়ার গুঞ্জন উঠেছিল।   কারণটাও বেশ যথার্থ ছিল।
সময় ঘনিয়ে আসলেও মেসির চুক্তি নবায়ন নিয়ে কোনও পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছিল না। তবে শনিবার ক্লাবটির সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন মেসি। যেখানে তার বাই-আউ ক্লজ ধরা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। চুক্তি নবায়ন করার পর মেসি জানান, বার্সেলোনাতেই পেশাদারী ফুটবলের ইতি টানার স্বপ্ন দেখেন তিনি। বার্সার ওয়েবসাইটে মেসি বলেন, ‘আমাদের কোনো এক সময় চুক্তি করতে হতো, যা এখন হয়েছে এবং আমি এ ক্লাবে থাকতে পেরে খুশি, যেখানে আমার ঘর। ’
পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী আরও বলেন, ‘এখানেই আমি সারাজীবন থাকতে চেয়েছিলাম। আমি আগেও বলেছি, বার্সাতে আমার পুরো ক্যারিয়ার কাটাতে চাই এবং এখানেই শেষ করতে চাই। পাশাপাশি এ ক্লাবের হয়ে আরও শিরোপা জিততে চাই। ’
এদিকে বার্সা তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, ‘বার্সেলোনা ও মেসির মধ্যে শনিবার সকালে নতুন চুক্তি হয়েছে।
এই চুক্তি অনুযায়ী ২০২০-২১ মৌসুম পর্যন্ত আর্জেন্টাইন সুপারস্টারকে রেখে দেবে ক্লাব। তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। ’
২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েজ থেকে স্পেনের বার্সায় যোগ দেন মেসি। শারীরিক সমস্যায় ভুগতে থাকা এই তারকার পাশে দাঁড়িয়েছিল বার্সা। তার চিকিৎসার সব ব্যয় বহন করে ক্লাবটি।  
এরপর বয়সভিত্তিক দল পেরিয়ে বার্সার মূল স্কোয়াডে আসেন। মাত্র ১৬ বছর বয়সে বার্সার প্রথম দল হিসেবে অভিষেক হয় মেসির। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি।

শেয়ার করুন

0 মন্তব্য: