খাবার না পেয়ে লোকালয়ে হনুমান!


স্টাফ রিপোর্টার-   গোপালগঞ্জ পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লা মাতিয়ে বেড়াচ্ছে দু’টি মুখপোড়া হনুমান। হনুমান দু’টিকে দেখতে ভীড় করছেন শিশু-নারীসহ সব বয়সী মানুষ। এলাকাবাসীর ধারণা, খাবারের সন্ধানে যে কোনোভাবে গোপালগঞ্জে চলে এসেছে এ হনুমানটি। গত কয়েক দিন ধরে তারা গোপালগঞ্জে অবস্থান করছে।

স্থানীয়রা জানান, খাবারের সন্ধানে এ হনুমান দু’টি যশোর থেকে কোনো যানবাহনে চড়ে গোপালগঞ্জে চলে আসতে পারে। সারা দিন এ গাছ থেকে ও গাছ আর মানুষের দেয়া খাবার খেয়ে দিন কাটছে হনুমান দু’টির। আর রাতে তারা থাকছে উঁচু কোনো গাছের মগডালে। হনুমান দু’টিকে দেখতে ভীড় করছে আশপাশের এলাকার মানুষ। তবে এখন পর্যন্ত তাদেরকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে ছেড়ে দেয়ার কোনো উদ্যোগ দেখা যায়নি বন বিভাগের পক্ষ থেকে।

জেলা বন বিভাগ সূত্রে জানা গেছে, বন-জঙ্গল উজাড় হয়ে যাওয়া আর খাদ্যাভাবের কারণে হনুমানগুলো বিভিন্নভাবে কলা ভর্তি ট্রাক কিংবা অন্য কোনো যানবাহনে চড়ে লোকালয়ে এসে পড়ছে। নিরাপদ আশ্রয়ও এর একটি বড় কারণ হয়ে দাঁড়িয়েছে।সদর উপজেলা ফরেস্টার জাহাঙ্গীর আলম খান বলেন, যশোর থেকে কলার ট্রাকে করে বা খাদ্যের অভাব ও নিরাপদ আবাসস্থল না থাকার কারণে হনুমান দু’টি এখানে চলে আসতে পারে। হনুমান দু’টিকে ধরার চেষ্টা করা হচ্ছে। ধরতে পারলে নিরাপদ আশ্রয়ে ছেড়ে দেয়া হবে।

শেয়ার করুন

0 মন্তব্য: