ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক-  মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ভুটানকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে টানা দ্বিতীয় জয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। দিনের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়েও ফাইনালে নিশ্চিত ছিল না লাল-সবুজরা। তাই বাংলাদেশ তাকিয়ে ছিল ভারত-নেপালের ম্যাচের দিকে। কারণ নেপাল হারলেই তো ফাইনালে বাংলাদেশ। মঙ্গলবারের পরের ম্যাচে নেপালকে ১০-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে উঠেছে ভারত। দুটি করে ম্যাচ খেলে বাংলাদেশ-ভারত দুই দলেরই সংগ্রহ ৬ পয়েন্ট। তাই ভারতের সাথেই ফাইনালে মাঠে নামবে তহুরা- আঁখিরা।
কমলাপুর শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ শুরু থেকেই আক্রমণাত্নক ছিল তহুরা-আঁখিরা। একের পর আক্রমণে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি ভুটানের কিশোরীরা। ম্যাচের ১৩তম মিনিটেই আঁখি খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ থাকলেও ফিনিশিংয়ের অভাবে ১-০ নিয়েই বিরতিতে যেতে হয় তাদের।
দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে নিজের জোড়া গোল করে দলের লিড বাড়িয়ে নেন আঁখি খাতুন। এরপর ভুটানের মেয়েরা প্রাণপন চেষ্টা করেও কোন গোল শোধ করতে পারেনি। উল্টো ম্যাচের শেষ দিকে ৮০ তম মিনিটে ভুটানের জালে বল পাঠান বদলি হিসেবে নামা বাংলাদেশের সাজেদা খাতুন। নির্ধারিত সময় শেষে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।
আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের ফাইনাল, তার আগে বৃহস্পতিবার ফাইনালের ‘ড্রেস রিহার্সালে’ মুখোমুখি হবে বাংলাদেশ ও ভার

শেয়ার করুন

0 মন্তব্য: