সোহরাওয়ার্দীতে জনসভার অনুমতি নিয়ে ইতিবাচক বিএনপি

নিজস্ব প্রতিবেদক
সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে পূর্ব ঘোষিত জনসভার অনুমতি মিলবে বলে আশা প্রকাশ করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অনুমতি না দেয়ার কারণ নেই। কারণ এর আগেও সমাবেশের একদিন আগে (রাতে) আমাদের অনুমতি দেয়া হয়েছে। সুতরাং সরকারের মনে শুভবুদ্ধির উদায় হোক। আমরা জনসভা করবো।
সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার বিষয়ে তিনি বলেন, আমাদের সকল প্রস্তুত শেষ হয়েছে। আজকে রাতের মধ্যে বা যখনি অনুমতি দেয়া হোক, আমরা আগামীকালের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা সফল করতে সক্ষম হবো।
রোববার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
যেকোনো জনসমাগম দেখলেই সরকার আতঙ্কিত হয়ে পড়ে মন্তব্য করে রিজভী বলেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার জন্য যথাযথ কর্তৃপক্ষ এবং পুলিশের নিকট আবেদন করা হলেও এখনও পর্যন্ত পুলিশের পক্ষ থেকে অনুমতির বিষয়ে আমাদেরকে অবহিত করা হয়নি। তবে জনসভার জন্য বিএনপি যথাযথ প্রস্তুতি গ্রহণ করেছে। অথচ এখন প্রায় চারটে বাজছে এখনও পুলিশের পক্ষ থেকে কিছুই জানানো হচ্ছে না!
বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব আরো জানান, সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুমতির জন্য আজ সকাল ১০টায় ডিএমপি কমিশনারে গিয়েছিলেন বিএনপির একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন, বিএনপি নেতা আতাউর রহমান ডালি, আবুল খায়ের ভূঁইয়া ও আব্দুস সালাম আজাদ। 
দেশের কোথাও জনসভা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করা যাচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, অনুমতি দিতে গড়িমসি, ১৪৪ ধারা জারি এবং কোথাও কোথাও সংকীর্ণ স্থানে অনুমতি দেয়া হলেও সেখানে নেতাকর্মীদের আসতে ব্যাপক ধরপাকড় করা হচ্ছে। জনসভা করতে বাধা দেয়া, বিএনপি কর্মীদেরকে গ্রেপ্তার করে দমন-পীড়নকে আঁকড়ে ধরা হচ্ছে শুধুমাত্র আগামী নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করার জন্য। 
ক্ষমতায় যেতে বিএনপি বিদেশীদের সাথে দেনদরবার করছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যে কঠোর সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নয়, আওয়ামী লীগই ক্ষমতা হারানোর ভয়ে বিদেশিদের কাছে দেনদরবার করতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে। যেসব অনুষ্ঠানে সরকারের একজন সচিব পর্যায়ের কর্মকর্তা গেলেই সেখানে খোদ সরকার প্রধান হাজির হচ্ছেন। উদ্দেশ্য একটাই-তাহলো বিদেশিদের মন জয় করা।

শেয়ার করুন

0 মন্তব্য: