যুক্তরাজ্যে মুসলিমদের ওপর হামলা চালাতে চিঠি!

অনলাইন ডেস্ক
যুক্তরাজ্যে মুসলমানদের ওপর হামলার আহ্বান জানিয়ে ‘লিফলেট’ বিক্রি করা হচ্ছে। কে বা কারা এমনটি করছে তা এখনো জানতে পারেনি দেশটির সরকার।
৩ এপ্রিলকে ‘মুসলিম শাস্তির দিবস’ (পানিশ অ্যা মুসলিম ডে) হিসেবে পালনের আহ্বান জানানো হয়েছে ওই বেনামি চিঠিতে। যুক্তরাজ্যের অনেক শহরে এমন চিঠি বিলি করা হয়েছে।
গত শুক্রবার লন্ডনের দুজন বাসিন্দা প্রথম এমন ধরনের চিঠি পান বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়। এরপর দেশের আরও অনেক শহরে এমন চিঠি পাওয়ার অভিযোগ আসতে থাকে। লন্ডন, ব্রাডফোর্ড, ইয়র্কশায়ার এবং মিডল্যান্ডসের পুলিশ এ বিষয়ে অভিযোগ পেয়েছে বলে স্বীকার করে।
চিঠিতে বলা হয়েছে, আগামী ৩ এপ্রিল মুসলিমদের ওপর বিভিন্ন ধরনের হামলা চালানো হবে। তাদের নারীদের হিজাব টেনে খুলে ফেলা, গালাগাল দেয়া, শারীরিক আঘাত এমনকি অ্যাসিড ছুড়ে মারার কথাও উল্লেখ রয়েছে এতে। 
চিঠিতে বলা হয়েছে, এসব হামলা চালালে হামলাকারী বিশেষ স্কোর পাবে। হামলার ধরন অনুযায়ী হামলাকারী ওই পয়েন্ট পাবে।
ব্রাডফোর্ডের কাউন্সিলর রিয়াজ আহমদ বলেন, চিঠিতে কোনো প্রাপকের নাম উল্লেখ করা নেই। মনে হচ্ছে, গণহারে এই চিঠি পাঠানো হয়েছে।
যুক্তরাজ্যের মুসলিম বিদ্বেষী ঘটনাগুলো নজরদারি করে ‘টেল মামা’ নামে একটি সংস্থা।  এই সংস্থাটির পরিচালক ইমাম আতা বিবিসিকে বলেন, এ ঘটনা মুসলিম সম্প্রদায়ের মধ্যে চরম ভয়ের উদ্রেক করেছে। লোকজন জানতে চাচ্ছে তারা নিরাপদ কি না। আমরা তাদের শান্ত করেছি। এ ধরনের চিঠি পেলে পুলিশকে জানানোর পরামর্শ দিয়েছি।
ইয়র্কশায়ার পুলিশ জানায়, তারা একদিনে ৬টি অভিযোগ পেয়েছে। ইতিমধ্যে পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের তদন্ত শুরু করছে।

শেয়ার করুন

0 মন্তব্য: