কত সস্পত্তি রেখে গেছেন ইরফান?


ভারতসহ বিশ্বের নানা দেশের মানুষ অশ্রুসিক্ত শেষবিদায় জানিয়েছিলেন বলিউডের কিংবদন্তি অভিনেতা ইরফান খানকে। তার মৃত্যুতে গভীর শোক নেমে এসেছে পুরো চলচ্চিত্র অঙ্গনে।

ইরফানের পরিবার এই কঠিন সময় অত্যন্ত সাহসের সঙ্গে মোকাবিলা করেছে। ইরফান রেখে গেছেন স্ত্রী সুতপা আর দুই পুত্র বাবিল আর আয়ানকে। ২২ বছর বয়সী বড় ছেলে বাবিল মায়ের মনোবল বাড়াতে পাশে দাঁড়িয়েছেন।

প্রসঙ্গত, ইরফান নিউরোএন্ডোক্রাইন ক্যানসারে আক্রান্ত ছিলেন। দেড় বছরের বেশি সময় তিনি চিকিৎসার জন্য ছিলেন যুক্তরাজ্যের লন্ডনে। তাই লাখ লাখ টাকা ব্যয় হয়েছে তার চিকিৎসার জন্য। তবুও মৃত্যুর পরে ইরফান তার পরিবারের জন্য কোটি কোটি টাকার সম্পত্তি রেখে গেছেন।

বলিউডের সংবাদভিত্তিক সংবাদমাধ্যম বলিউডবাবলের প্রতিবেদনে বলা হয়, ইরফান তার পরিবারের জন্য ৩২০ কোটি টাকার সম্পত্তি রেখে গেছেন। সিনেমা প্রতি ইরফান ১০ থেকে ১৫ কোটি রুপি নিতেন। এ ছাড়া বিজ্ঞাপন এবং ইভেন্টের জন্যও মোটা অঙ্কের পারিশ্রমিক নিতেন।ছবির জন্য পারিশ্রমিক ছাড়া লাভের কিছু অংশও নাকি নিতেন। মুম্বাইয়ের আন্ধেরিতে এই বলিউড অভিনেতার বিলাসবহুল একটি ফ্ল্যাট আছে।

তাই সব মিলিয়ে ইরফান তার পরিবারের জন্য বেশ বড় অঙ্কের সম্পত্তি রেখে গেছেন।

গত ২৯ এপ্রিল ৫৩ বছর বয়সে সদ্য প্রয়াত ইরফানের অভিনয়ের ব্যাপ্তি বলিউড ছাড়িয়ে হলিউডেও ছিল। ‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘দ্য নেমসেক’ ছাড়া একাধিক হলিউড প্রজেক্টে কাজ করেছেন তিনি। তার মতো শক্তিশালী অভিনেতাকে কোনো ছবিতে পাওয়ার জন্য প্রযোজকেরা মরিয়া হয়ে যেতেন। যেকোনো মূল্যে নির্মাতারা তাদের ছবিতে ইরফানকে নিতে চাইতেন।

advertisement

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য